ঢাকা, রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, সকাল ১০:২৬
বাংলা বাংলা English English

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর


সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

আগামী ১ অক্টোবর সম্মেলনের ঘোষণা দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বুধবার (২৫ মে) চট্টগ্রামে তৃণমূল সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সম্মেলনের সম্ভাব্য তারিখও ঘোষণা করেন তিনি।

মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি ও আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বর্তমান কমিটি গঠিত হয় ২০১৩ সালের ১৪ নভেম্বর। তবে সেবার সম্মেলন হয়নি, কমিটির ঘোষণা এসেছিল ঢাকা থেকে। তার আগে সবশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে।

 

২০১৭ সালে মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর কমিটির সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী পান ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব। কিন্তু সম্মেলন আর হয়নি।

এ সময় হানিফ তার বক্তব্যে বলেন, ডিসেম্বরে বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন হবে। তাই সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে সব ইউনিটের সম্মেলন শেষ করতে হবে। ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রামসহ বিভিন্ন জেলা সম্মেলন হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মারামারির ঘটনা সম্পর্কে তিনি বলেন, বিএনপির উসকানিতে এ ঘটনা ঘটেছে।

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনও উপস্থিত ছিলেন। এ সময় নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সুজিত রায় নন্দী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

 

সব খবর